ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউসিবিএল ব্যাংকের অর্থ আত্মসাতে ২ ব্যবসায়ী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ইউসিবিএল ব্যাংকের অর্থ আত্মসাতে ২ ব্যবসায়ী আটক

ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) গুলশান কর্পোরেট শাখা থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে ৪৫ কোটি টাকা আত্মসাতের মামলায় দুই ব্যবসায়ীকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ব্যবসায়ীরা হলেন, রতন ট্রেডার্সের স্বত্বাধিকারী আলী আকবর খান রতন ও জিওডেটিক সার্ভে করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইঞ্জিনিয়ার গোলাম কবির।

বুধবার (২৬ জুলাই) বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি বাংলানিউজকে জানান, সকালে গুলশানের বাসা থেকে ব্যবসায়ী আলী আকবর খান রতনকে এবং বেলা সাড়ে ১২টায় ইঞ্জিনিয়ার গোলাম কবিরকে সেগুন বাগিচার বাসা থেকে গ্রেফতার করে দুদকের একটি অভিযানিক দল। এরপর দুপরে তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়।

প্রণব আরও বলেন, বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক আজিজুল হক আসামিদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন। অপরদিকে আসামিদের আইনজীবীরা জামিনের আবেদন করলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব।

দুদক সূত্রে জানা যায়, গ্রেফতার দুই ব্যবসায়ী জালিয়াতির মাধ্যমে ১৮০ কোটি টাকার ঋণ প্রস্তাবের বিপরীতে ইউসিবিএল গুলশান শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ মঞ্জুর করান। এই অভিযোগে মঙ্গলবার রাতে আটক দুই ব্যবসায়ী এবং ব্যাংকটির শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করা হয়। মামলা নম্বর ২৩।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।