ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রথম পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
প্রথম পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশন প্রথম পুরস্কার পেল ঢাকা আহ্ছানিয়া মিশন

ঢাকা: মাদকবিরোধী কার্যক্রম বাস্তবায়নে অনন্য অবদান রাখার জন্য প্রথম পুরস্কার পেয়েছে ঢাকা আহ্ছানিয়া মিশন বাংলাদেশের একটি লাভজনক সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন।

বুধবার (২৬ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস’ উপলক্ষে এ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রধান ইকবাল মাসুদের হাতে এ পুরস্কার তুলে দেন।

আহ্ছানিয়া মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের বাস্তবায়িত মাদকাসক্তদের চিকিৎসার পাশাপাশি রোগীদের এবং তাদের পরিবারকে সচেতন করাসহ সভা, সেমিনার, র‌্যালি, মানববন্ধন, সংবাদ সম্মেলন, পারিবারিক সভা, মাদকবিরোধী বিভিন্ন উপকরন প্রকাশ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারণা এবং মাদকাসক্ত রোগীদের মাদকমুক্ত রাখার বিভিন্ন কার্যক্রম বিবেচনায় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ঢাকা আহ্ছানিয়া মিশনকে এ পুরস্কার দেওয়া হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী এবং জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অ্যাডভোকেট বাসেত মজুমদার। বিশেষজ্ঞ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য ড. অরুপ রতন চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ।

ঢাকা আহ্ছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করছে এবং ২০০৪ সাল থেকে মাদক মাদকাসক্তদের চিকিৎসা সেবা দিয়েছে। বর্তমানে মিশন গাজীপুর এবং যশোরে পুরুষ মাদকাসক্তদের জন্যে দু’টি এবং ঢাকার মোহাম্মদপুরে নারী মাদকাসক্তদের জন্যে একটি কেন্দ্র পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad