ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিভিল কর্মকর্তাদের শান্তি মিশনে যাওয়ার উদ্যোগ নেওয়া হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
সিভিল কর্মকর্তাদের শান্তি মিশনে যাওয়ার উদ্যোগ নেওয়া হবে ছবি: পিআইডির সৌজন্যে

ঢাকা: সিভিল প্রশাসনের কর্মকর্তাদের বিদেশে শান্তি মিশনে দায়িত্ব পালনের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার (২৬ জুলাই) সচিবালয়ে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

সম্প্রতি বরগুনা সদর উপজেলার ইউএনও তারিক সালমনকে নিয়ে অতি উৎসাহী বক্তব্য বা আচরণের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা- জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রী বলেন, এটা কেউ উত্থাপন করেনি।


 
এ ধরনের ঘটনা যাতে পরবর্তীতে না হয় সে বিষয়ে কেনো নির্দেশনা ছিল কিনা- প্রশ্নে তিনি বলেন, আমাদের কাছে কেউ জানতে চাননি। বদল করা তো রুটিন কাজ। এটা তো আলোচনার কোনো প্রয়োজন নাই।   
 
ডিসিদের উদ্দেশে পলিটিক্যাল কোনো গাইডলাইন ছিল কিনা- প্রশ্নে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, পলিটিক্যাল বিষয় না। আজকে যাদের সঙ্গে আমরা কথা বললাম তারা সবাই সিভিল সার্ভেন্ট। পলিটিক্যাল পার্টি বা সাংবাদিকের বা মিডিয়ারও না। তারা এক্সক্লুসিভলি সিভিল সার্ভিসের।  
 
ডিসি সম্মেলন প্রসঙ্গে জনপ্রশাসন মন্ত্রী বলেন, এটা প্রতিবছরই হয়। যারা মাঠ পর্যায়ে থাকেন তারা আসেন। আমরা এক সঙ্গে মতবিনিময় করি। প্রতিবার কী এসিভ করলাম, আগামীতে কী প্রকল্প গ্রহণ করলাম। এটা গর্ভমেন্টের একটা এক্সারসাইজ।  

‘এতে মাঠ পর্যায়ের যারা আসেন তাদের কাছে মতামত নেওয়ার সুযোগ হয়। প্রতিবছর করা হয়, একটা সেতু তৈরি করা হয় বিটুইন দ্য গর্ভনমেন্ট এবং ফিল্ড লেভেলে যারা কর্মকর্তা রয়েছেন,’ বলেন বলেন সৈয়দ আশরাফ।  
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এমআইএইচ/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।