ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা পানি সম্মেলনে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ঢাকা পানি সম্মেলনে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে আয়োজিত সভা (ছবি: সংগৃহিত)

ঢাকা: আসন্ন ঢাকা ওয়াটার কনফারেন্স-২০১৭ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বুধবার (২৬ জুলাই) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এ কনফারেন্সকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভায় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বিগত দিনে অনুষ্ঠিত সব আন্তর্জাতিক ইভেন্ট অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সঙ্গে নির্বিঘ্নে আয়োজনে সক্ষম হয়েছে। আসন্ন ঢাকা ওয়াটার কনফারেন্সও পর্যাপ্ত নিরাপত্তার মধ্যদিয়ে সফলভাবে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। সফলভাবে কনফারেন্স আয়োজনে তিনি যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, সম্মেলনে অংশগ্রহণকারী বিদেশি অতিথিরা যাতে বাংলাদেশ সম্পর্কে ভালো ধারণা নিয়ে যেতে পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

সভায় এআইজি (কনফিডেন্সিয়াল) মো. মনিরুজ্জামান জানান, সম্মেলন উপলক্ষে আগত অতিথিদের এয়ারপোর্টে গমনাগমন, হোটেলে অবস্থানকালে এবং সম্মেলন স্থলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। সম্মেলনস্থলে পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। সম্মেলনস্থলে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে নিরাপত্তা তল্লাশি করা হবে।

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার পরিচালক ডিআইজি মেজবাহ্ উদ্দিন, নৌ-পুলিশের ডিআইজি মো. মনিরুজ্জামান, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (অপারেশনস্) ব্যারিস্টার মাহবুবুর রহমান, সিটি এসবির ডিআইজি মল্লিক ফখরুল ইসলামসহ পররাষ্ট্র ,স্বরাষ্ট্র ও পানি সম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ডিজিএফআই এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ঢাকায় ‌‌আগামী ২৮-৩০ জুলাই ঢাকা ওয়াটার কনফারেন্স অনুষ্ঠিত হবে। কনফারেন্সে বিশ্বের ২৮টি দেশের প্রায় একশ জন প্রতিনিধি অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।