ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্যাটারি অটোরিকশা বন্ধে ব্যবস্থা নেওয়‍ার নির্দেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ব্যাটারি অটোরিকশা বন্ধে ব্যবস্থা নেওয়‍ার নির্দেশ 

ঢাকা: রাস্তায় ব্যাটারি চালিত অটোরিকশা, নসিমন-করিমনসহ এ ধরনের যানবাহন চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, এগুলো তুলে দিতে যদি রাজনৈতিক হস্তক্ষেপ বাধা হয়ে দাঁড়ায় তাহলে অবশ্যই আমাকে জানাতে হবে। আমি ব্যবস্থা নেবো।

 

‍একই সঙ্গে হাইওয়েতে ‍ সিএনজি চালিত অটোরিকশা চলাচল বন্ধেও ব্যবস্থা নেওয়অর কথা বলেন মন্ত্রী।  

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার (২৬ জুলাই) বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।   
 
ডিসিদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, সব ধরনের যানবাহনের অ্যাংগেল হুপ ও বাম্পার শতভাগ মুক্ত করতে হবে। এটা বাস্তবায়নে রাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।  

এদিকে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের বিষয়ে নির্দেশনা দেওয়ার আমি কেউ না। এ বিষয়ে ডিসিদের নির্দেশনা দেবেন নির্বাচন কমিশন।

মঙ্গলবার শুরু হওয়া ডিসি সম্মেলন বৃহস্পতিবার পর্যন্ত চলবে। এতে দেশের ৬৪ জেলার জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এসকে/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।