ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রমিস করছি, সামনের বছর এ পরিস্থিতি দেখবেন না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
প্রমিস করছি, সামনের বছর এ পরিস্থিতি দেখবেন না

ঢাকা: রাজধানীজুড়ে সৃষ্ট জলাবদ্ধতা নিয়ে স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সামনের বছর আর এই পরিস্থিতি থাকবে না। ভারী বৃষ্টি হলেও তিন ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশন হবে। 

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিন বুধবার (২৬ জুলাই) বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত স্থানীয় সরকার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।    

গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে প্রায় গোটা রাজধানীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

বৃষ্টি ও জলাবদ্ধতা নিয়ে মন্ত্রী বলেন, এটা কিন্তু স্বাভাবিক পরিস্থিতি না।  আমরা সার্ভে করে দেখেছি। ঢাকাতে ৪৬টি খাল রয়েছে। এরমধ্যে ১৮টি আমাদের অবশ্যই উন্নয়ন করতে হবে।

‘আমি ওয়াসাকে নির্দেশনা দিয়েছি, যে কেনো রকম হেভি বৃষ্টি হলেও তিন ঘণ্টার মধ্যে পানি যাতে নিষ্কাশন হয়, সেই ব্যবস্থা আমরা করছি। ’

মন্ত্রী বলেন, এখন তো সাত দিন ধরে বৃষ্টি হচ্ছে, এটা কিন্তু একটা অস্বাভাবিক পরিস্থিতি। তবে এই পরিস্থিতিটা আমাদের শিক্ষা দিচ্ছে। আমরা বুঝতে পারতেছি কোনো জায়গাতে আমরা আটকা পড়ছি। সেই জায়গায় আমরা তড়িৎ ব্যবস্থা নেব।

‘আমি প্রমিস করতেছি সামনের বছর আপনারা কিন্তু এ সব পরিস্থিতি আর দেখতে পারবেন না। আমরা নিষ্কাশনের ব্যবস্থা কিছু দিনের মধ্যেই শুরু করবো। ’

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ