ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিবালয়ে হাঁটুপানি, নিষ্কাশনে ফায়ার সার্ভিস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
সচিবালয়ে হাঁটুপানি, নিষ্কাশনে ফায়ার সার্ভিস পুরো সচিবালয় এলাকায় হাঁটুপানি/ছবি-খুররম জামান

ঢাকা: টানা ভারী বর্ষণে কেবল রাজধানীর সড়কগুলোই ডোবেনি, এর প্রভাব পড়েছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়েও। সচিবালয়ের ভিতরের চত্বরে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। গোটা এলাকাতেই এখন হাঁটু পানি। ফায়ার সার্ভিসের গাড়ি আনা হয়েছে পানি নিষ্কাশনে। আশপাশের এলাকায় জলাবদ্ধতা থাকায় তাতেও কাজ হচ্ছে না বেশি।

বুধবার (২৬ জুলাই) সকাল থেকে ভারী বৃষ্টির কারণে সচিবালয়ের সামনের আব্দুল গণি রোডে হাঁটুপানি জমে গেছে। তৈরি হয়েছে যানজটও।

যানবাহনগুলো চেকিং শেষে ঢুকলেও রাস্তা থেকেই যানজটে পড়তে হচ্ছে।  

সচিবালয়ে প্রবেশের পর পুরো চত্বরে হাঁটু পানি জমেছে, কোথাও তার থেকে বেশি। যানবাহনগুলোর চাকা প্রায় অর্ধেকের বেশি ডুবছে পানিতে। গাড়ি ছাড়া যারা এক ভবন থেকে অন্য ভবনে যাচ্ছেন তারা প্যান্ট গুটিয়ে তবেই যেতে পারছেন। ৪ নম্বর, ৬ নম্বর, ৭ নম্বর ভবন এলাকায় পানিবন্দি কর্মকর্তা-কর্মচারী ও আগতরা।  

পানি নিষ্কাশনে পরিচ্ছন্নকর্মীরা ড্রেনগুলো পরিষ্কারের চেষ্টা করছেন। ফায়ার সার্ভিসের একটি গাড়িকে পাম্প করে পানি নিষ্কাশনের চেষ্টা করতে দেখা যায়। তবে এতো পানিতে তা যতসই হচ্ছে না।

সচিবালয়ের সামনের রাস্তাসহ জিরো পয়েন্ট এলাকা এবং প্রেসক্লাবের পাশের রাস্তায় পানি জমে যওয়ায় পানি নিষ্কাশনে সমস্যা হচ্ছে।

বৃষ্টির কারণে দর্শনার্থী সংখ্যাও তুলনামূলক কম।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এমআইএইচ/আরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।