ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহন পারাপারের সংখ্যা কমছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহন পারাপারের সংখ্যা কমছে যানবাহন পারাপারের সংখ্যা কমছে

মানিকগঞ্জ: গেলো ঈদের সপ্তাহ খানেক আগে থেকেই নৌরুট পারাপারে যানবাহনের দীর্ঘ লাইন ছিল পাটুরিয়া-দৌলতদিয়ার উভয় ঘাট এলাকায়। কিছুটা ভোগান্তি শেষে ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস পারাপার হতে পারলেও পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হয়েছে দিনের পর দিন।

কিন্তু প্রায় চার-পাঁচদিন ধরে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। তবে ভোগান্তির কারণে ট্রাক পারাপারের সংখ্যা কিছুটা কমেছে বলে ফেরিঘাট সংশ্লিষ্টদের অভিমত।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের প্রতি ঘাটে প্রতিদিন ২২শ থেকে ২৩শ যানবাহন নিয়মিতভাবে নৌরুট পারাপার হলেও এখন নৌরুট পার হচ্ছে ১৯শ থেকে দুই হাজার যানবাহন। গড়ে প্রতি ঘাটে প্রায় দুই থেকে তিনশ করে যানবাহন কম পারাপার হচ্ছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

এতে সরকার যেমন একদিক থেকে বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে অপরদিকে ভিন্ন পন্থায় যানবাহন চলাচল করার কারণে যানবাহন শ্রমিকদের ভোগান্তিও বাড়ছে। যে কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে এখন পর্যাপ্ত ফেরি থাকলেও যানবাহন পারাপার হচ্ছে আগের চেয়ে কিছুটা কম।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন পাটুরিয়া কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, বর্তমানে প্রতিদিন পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় প্রায় দুই হাজার করে মোট চার হাজার যানবাহন পারপার হচ্ছে। যা আগের চেয়ে প্রায় দুই থেকে তিনশ পরিমাণে কম।  

তবে হুট করে যানবাহন পারাপারের সংখ্যা কমে যাওয়ার বিষয়ে নির্দিষ্ট কোনো মন্তব্য করেননি তিনি।  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকার সবগুলো ঘাট পন্টুন স্বাভাবিক রয়েছে। বর্তমানে যানবাহন ও যাত্রী পারাপারে ওই নৌরুটে ছোট-বড় মিলে ১৫টি ফেরি চলাচল করছে বলেও জানান ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।