ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়ায় মেরামত কারখানায় ফেরি হামিদুর রহমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
পাটুরিয়ায় মেরামত কারখানায় ফেরি হামিদুর রহমান

মানিকগঞ্জ: যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া ফেরি ঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতিতে এসেছে রো রো (বড়) ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। তবে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় যানবাহনের তেমন কোন দীর্ঘ লাইন নেই বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (জুলাই ২৫) রাত সাড়ে ৯টার দিকে উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন দৌলতদিয়া ফেরিঘাট কার্যালয় বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বাংলানিউজকে জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বাস ও পণ্যবাহী ট্রাক মিলে মাত্র ৫০ থেকে ৬০টি যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

কিছুক্ষণের মধ্যেই এই যানবাহনগুলোর পারাপার সম্ভব হবে বলেও জানান তিনি।

অপরদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন পাটুরিয়া ফেরিঘাট কার্যালয় বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের জন্য অপেক্ষমাণ কোন যানবাহন নেই। ফেরিঘাট এলাকায় আসা মাত্রই যানবাহনগুলো নৌরুট পারাপারের সুযোগ পাচ্ছে। নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে এখন ১৫টি ফেরি চলাচল করছে। এছাড়া ইঞ্জিনে ত্রুটির কারণে মেরামতে রয়েছে বড় ফেরি হামিদুর রহমান।

পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান কারখানা মধুমতির সহকারী মহা-ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার সুবল কুমার বাংলানিউজকে জানান, ইঞ্জিনের পিষ্টনে সমস্যা নিয়ে মঙ্গলবার বিকেলে ফেরিটি কারখানায় আসে।

ইঞ্জিনের ওই কাজটি সম্পন্ন করে যানবাহন পারাপারের উপযোগী করতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে যতো দ্রুত সম্ভব ফেরিটি যানবাহন চলাচলের উপযোগী করে তোলার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।