ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজস্ব না বাড়লে সেবা বাড়বে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
রাজস্ব না বাড়লে সেবা বাড়বে না জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠকে অর্থমন্ত্রী

ঢাকা: রাজস্ব বাড়াতে জেলা প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছে সরকার। জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সঙ্গে বৈঠকে সরকারের পক্ষে এ আহ্বান জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

মঙ্গলবার (জুলাই ২৫) সন্ধ্যায় বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসক সম্মেলনে আজ আমরা জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে তাদের বলেছি, রাজস্ব আদায়ে সচেষ্ট হতে হবে।

কারণ রাজস্বের সঙ্গে সেবা শব্দটি জড়িত। রাজস্ব না বাড়লে সেবা বাড়বে না।

মন্ত্রী বলেন, এমনিতেই এখন জেলা বাজেট তৈরি হয়। সে বাজেট সংস্থানের জন্যও রাজস্ব প্রয়োজন। তাই বাজেট তৈরির সময়ে বিষয়টি মাথায় থাকলে, সরকারের তাতে ইনপুট দেয়া সহজ হয়। সোজা কথা রাজস্ব না বাড়লে সেবা মিলবে না।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, জেলা প্রশাসকরা এ বিষয়ে কোন সীমাবদ্ধতার কথা সরকারকে জানায়নি। তবে এ বিষয়ে তাদের কিছু প্রশ্ন ছিলো, জানার বিষয় ছিলো। আমাদের সচিবরা সে বিষয়ে তাদের ব্রিফ করেছেন।

জেলা প্রশাসকদের বৈঠকের বৈকালিক অধিবেশনের দ্বিতীয় বৈঠকটি হয় অর্থমন্ত্রীর নেতৃত্বে অর্থ ও রাজস্ব আদায়ের বিষয়ে। এতে অর্থ প্রতিমন্ত্রী আব্দুল মান্নানসহ অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা অংশ নেন। বেলা ৬টায় শুরু হয়ে এ বৈঠক চলে সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
আরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।