ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রোগী নিয়ে রাস্তায় দুর্ভোগ, সময়মতো হাসপাতালে আনতে বিলম্ব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
রোগী নিয়ে রাস্তায় দুর্ভোগ, সময়মতো হাসপাতালে আনতে বিলম্ব রোগী নিয়ে রাস্তায় দুর্ভোগ, সময়মতো হাসপাতালে আনতে বিলম্ব

ঢাকা: কয়েকদিনের বৈরী আবহাওয়ার জন্য দূর-দুরান্ত থেকে রোগী নিয়ে হাসপাতালে আসতে রাস্তায় দুর্ভোগের শিকার হয়েছেন স্বজনরা। একে তো বৃষ্টি তার ওপর রাস্তা ভাঙা, নিত্যদিনের মতো ভয়াবহ যানজট।

আমেনা বেগম (৫০) বার্ধক্যজনিত কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার ছেলে মোমেন তার মাকে নিয়ে রাজধানীর দক্ষিণখানের বাসা থেকে একটি সিএনজি নিয়ে সকাল ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের উদ্দেশ্যে বের হয়।

তবে ভারী বর্ষণ ও ভাঙা সড়কের কারণে বাসার সামনেই দুর্ভোগের শিকার হন তিনি।

কোনোমতে মা’কে নিয়ে মহাসড়কে আসলেও বনানীতে এসে আবার যানজটে পড়েন। এভাবেই অসুস্থ মাকে নিয়ে ঢামেকে পৌঁছাতে সাড়ে ৩ ঘণ্টা লেগে যায় তার।

আমেনা বেগমের মতো আরও অনেকেই রাজধানী থেকে রোগী নিয়ে ঢামেকে আসতে রাস্তায় দুর্ভোগের শিকার হচ্ছেন। স্বজনদের একটাই কথা, এমনিতেই তিনি অসুস্থ, তার দ্রুত চিকিৎসা দরকার। রাস্তায় যদি তিন থেকে সাড়ে তিন ঘণ্টা চলে যায় তাহলে চিকিৎসা নেবে কখন। যদি রোগীর কিছু হয়ে যায় এই দায় কার?

বাংলাদেশ নার্স অ্যাসোসিয়েশন ঢামেক সভাপতি কামাল পাটোয়ারি বাংলানিউজকে জানান, রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতায় দুর্ভোগের পাশাপাশি ঢামেক নার্সিং কলেজের পাশে রাস্তায় ভারী বর্ষণের কারণে সেই পানি জমে ছোট খালে পরিণত হয়েছে। নার্সিং শিক্ষার্থীরাও কলেজে আসা-যাওয়ার সময় দুর্ভোগের শিকার হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এজেডএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।