ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সেই বিচারককে সরালে বিচার বিভাগের সম্মান বাড়বে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
‘সেই বিচারককে সরালে বিচার বিভাগের সম্মান বাড়বে’ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে মানহানির মামলায় জামিন নিয়ে ‘অহেতুক দ্বিধা-দ্বন্দ্ব তৈরি করায় বরিশালের সিএমএমকে সরালে বিচার বিভাগের সম্মান বাড়বে’ বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর বনানীতে কোডার্স ট্রাস্ট বাংলাদেশ আয়োজিত নতুন ফ্রিল্যান্সারদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ মন্তব্য করেন  তিনি।
 
এর আগে দুপুরে ওই বিচারককে বদলির জন্য সুপ্রিম কোর্টে প্রস্তাব পাঠিয়েছে আইন মন্ত্রণালয়।

এ বদলির বিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘প্রথমে তাকে বদলি করতে হবে। তারপর তিনি বিচারিক কাজে কোনো অনিয়ম করেছেন কি-না- তা তদন্ত করে দেখা হবে’।
 
আনিসুল হক বলেন, ‘সেখানে দেখলাম, জামিন দেওয়ার ব্যাপারে একটা অহেতুক এবং অপ্রয়োজনীয় কনফিউশন সৃষ্টি করা হয়েছিলো। সেজন্য আমরা মনে করেছি, সেখানে যে সিএমএম আছেন, তাকে সেখান থেকে সরিয়ে আনলে বিচার বিভাগের সম্মান বাড়বে। ওই জেলায় বিচারিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হবে। সে কারণে তাকে ওখান থেকে বদলির প্রস্তাব করেছি। এটি নিয়ম। বিচার বিভাগ স্বাধীন’।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
ইএস/এএসআর

**
‘নতুন আইনে সাইবার অপরাধের ধরন ও শাস্তি সুস্পষ্ট থাকবে’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।