ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ত্রাণের কোনো সংকট নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
ত্রাণের কোনো সংকট নেই জেলা প্রশাসকদের সঙ্গে মন্ত্রণালয়ের বৈঠক

ঢাকা: সারা দেশে বন্যা উপদ্রুত এলাকাগুলোতে ত্রাণের কোনো অভাব নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, ডিসিরাও ত্রাণ বিতরণ নিয়ে কোনো সমস্যার কথা বলেননি।

মঙ্গলবার ( জুলাই ২৫) জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে দুর্যোগ, শ্রম ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের বৈঠক শেষে এসব কথা বলেন ত্রাণমন্ত্রী মায়া।  মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে দুর্যোগ, শ্রম ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের এক ঘণ্টার এই বৈঠক সাড়ে পাঁচটায় শেষ হয়।

বৈঠকে আরও অংশ নেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে শিশু শ্রম বন্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছি। এছাড়া শিশুদের পরিবারকে আত্মনির্ভরশীল করার জন্য তালিকা করছি।

সচিবালয়ে সারা দেশের জেলা প্রশাসকদের (ডিসি) নিয়ে তিন দিনব্যাপী এই সম্মেলন শুরু হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয়ের শাপলা হলে  সম্মেলনের উদ্বোধন করেন।

উদ্বোধনের পর সচিবালয়ের মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে কর্ম-অধিবেশন শুরু হয়। সম্মেলনে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগ অংশ নিচ্ছে এবং মোট ২২টি কর্ম-অধিবেশন অনুষ্ঠিত হবে।

এই সম্মেলনে মন্ত্রণালয়ভিত্তিক বিভিন্ন কর্ম-অধিবেশন থাকবে। মাঠপর্যায়ে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে সুবিধা-অসুবিধা ও চাহিদাগুলো তুলে ধরবেন জেলা প্রশাসকরা।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুলাই  ২৫,২০১৭
কেজেড/অারআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।