ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে দিনভর থেমে থেমে বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
বরিশালে দিনভর থেমে থেমে বৃষ্টি

বরিশাল: গত দু’দিন বরিশালে টানা বর্ষণ হলেও মঙ্গলবার (২৫ জুলাই) সকাল থেকে বৃষ্টির ধরন পাল্টে থেমে থেমে হচ্ছে। তবে কখনো কখনো তা মাঝারি থেকে ভারী বর্ষণেও রূপ নিচ্ছে। 

আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ুর প্রভাব ও মেঘমালার সঞ্চার হওয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বরিশালে ৭৬ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এরপর বিকেল ৩টা পর্যন্ত ২৮ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া দপ্তরের সিনিয়র পর্যবেক্ষক মো. মিলন হাওলাদার জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে পায়রা সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত এবং অভ্যন্তরীণ নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ পরিচালক আজমল  হুদা সরকার জানান, বরিশাল নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত থাকায় অভ্যন্তরীণসহ সব রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।  

এদিকে গত কয়েকদিনের বৃষ্টিতে জনজীবনে কিছুটা বিরুপ প্রভাব পড়েছে। বিশেষ করে শ্রমজীবীরা বলছেন, বৃষ্টির কারণে তাদের রোজগার কমে যাচ্ছে।

অপরদিকে বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি জেলার নদীসংলগ্ন নিম্নাঞ্চল এবং সিটি করপোরেশন ও পৌর এলাকাগুলোর অনেকস্থানেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে নগরবাসীকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। তারা এর সমাধানের জন্য কর্তৃপক্ষের নজরদারির কথা বলেছেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।