ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাজীবন সংগ্রাম করেছেন বেবী মওদুদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
 সারাজীবন সংগ্রাম করেছেন বেবী মওদুদ বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী-ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বেবী মওদুদ সারাজীবন সংগ্রাম করেছেন, মৃত্যুর সময়ও তিনি ক্যানসারের সঙ্গে সংগ্রাম করেছেন।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) আয়োজনে বিশিষ্ট সাংবাদিক বেবী মওদুদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, বিভিন্ন আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই বেবী মওদুদ সারাজীবন যাত্রা করেছেন।

পরিবারের বিভিন্ন দুঃখ কষ্ট নিয়ে সত্যের পথে সব সময় হেঁটেছেন।

পরিবারের সেব দুঃখ কষ্ট কখনই আমাদের বুঝতে দেননি। কোনোদিন মুখ ফুটে বলেননি।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব ঘনিষ্ঠ ছিলেন। কিন্তু কোনো দিনও এই সম্পর্কের প্রভাব দেখাননি। খুব সাধারণ জীবনযাপন করতেন তিনি। হেঁটে চলেছেন, রিকশায় চলেছেন, মানুষের অধিকারের জন্য আন্দোলন করেছেন তিনি।

আমরা সকলেই তার আত্মার শান্তি কামনা করছি।

এ প্রজন্মের সাংবাদিকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, লক্ষ্য রাখতে হবে আমরা কারও মনে যাতে কোনো আঘাত না দেই। বড়দের সম্মান করে এবং ছোটদের স্নেহ করে একসঙ্গে চলতে হবে।

আমাদের সবার ভুলভ্রান্তি ভুলে একসঙ্গে কাজ করে দেশকে ও সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ডিইউজে'র সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, কোষাদক্ষ শ্রী কার্তিক চ্যাটার্জি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সাবেক সভাপতি আব্দুল জলিল ভূইঁয়া, নারী সাংবাদিক কেন্দ্রের প্রেসিডেন্ট নাসিমুর আরা মিনু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।