ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মতিঝিলে যানজট নেই, বৃষ্টিতে ভোগান্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
 মতিঝিলে যানজট নেই, বৃষ্টিতে ভোগান্তি মতিঝিলে যানজট নেই, বৃষ্টিতে ভোগান্তি-ছবি: বাংলানিউজ

ঢাকা: যানজট ও জলজটে প্রায় অচলাবস্থা রাজধানী শহর ঢাকার। টানা বৃষ্টিতে বিভিন্ন এলাকায় তৈরি হয়েছে জলাবদ্ধতা। এর ওপর রাস্তার সংস্কার কাজ চলায় সেই ভোগান্তি বেড়েছে আরও। একটু ভিন্ন চিত্র রাজধানীর ব্যস্ততম বাণিজ্যিক এলাকা মতিঝিলে। মতিঝিল ছাড়া আরামবাগ ও কমলাপুর এলাকায় নেই যানজট। তবে বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা কিছুটা ভোগাচ্ছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সরেজমিনে মতিঝিলে গিয়ে দেখা যায়, শাপলা চত্বর থেকে ইত্তেফাক মোড়, দৈনিক বাংলার মোড় ও আরামবাগ মোড় এলাকার রাস্তা অন্যদিনের চেয়ে ফাঁকা। দু’একটি করে বাস চলছে।

রাস্তা ফাঁকা পেয়ে রিকশা হয়ে উঠেছে অন্যতম বাহন। তবে দূরের যাত্রীদের বাস কম থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে।

বৃষ্টিতে ভিজে কিংবা দোকানের সামনের ছাউনিতে আশ্রয় নিয়ে অপেক্ষা করতে হচ্ছে কর্মমুখী মানুষকে। আর যারা রিকশা চড়ছেন তাদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

সার্বিক অবস্থা বিবেচনায় ব্যাংক, বিমা এবং শেয়ারবাজারের ব্রোকারেজ হাউজগুলোতে লোকজনের উপস্থিতি কম দেখা গেছে।  মতিঝিলে যানজট নেই, বৃষ্টিতে ভোগান্তি-ছবি: বাংলানিউজ
বিষয়ে সোনালী ব্যাংক প্রধান শাখার ট্রাভেল ট্যাক্স বিভাগের এক কর্মকর্তা
বাংলানিউজকে বলেন, বৃষ্টির কারণে গত দু’দিন সাধারণ দিনগুলোর তুলনায় গ্রাহকদের উপস্থিতি কমে গেছে।

ডিএসই এনেএক্স ভবনের আনোয়ার সিকিউরিটিজের কর্মকর্তা আজম বাংলানিউজকে বলেন, বৃষ্টির কারণে বিনিয়োগকারীদের উপস্থিতি অর্ধেকের বেশি কমেছে। এতে কমেছে ব্রোকারেজ হাউজের লেনদেনও।

জীবিকা নির্বাহের তাগিদে মতিঝিলের ফুটপাতে ত্রিপল টাঙিয়ে, হাতে
গোনা কয়েকটি দোকানে কাপড়, খাবার ও চা-পান বিক্রি করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৫ি০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।