ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য উদ্ধার, আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
সিলেটে বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্য উদ্ধার, আটক ২ উদ্ধারকৃত বিস্ফোরক নিয়ে ৠাবের সংবাদ সম্মেলন- ছবি- আবু বকর

সিলেট: সিলেটে বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্যসহ দু’জনকে আটক করেছেন ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ৠাব-৯) সদস্যরা। 

আটককৃতরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার বড়বন গ্রামের জহির উদ্দিনের ছেলে খায়রুল ইসলাম (২২) ও একই উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে নজরুল ইসলাম (৩৫)।  

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে সিলেট ৠাব-৯ সদর দফতরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ৠাব অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৪ জুলাই) বিকেলে সিলেটের জৈন্তাপুর উপজেলা থেকে খায়রুল ও নজরুলকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজতে থাকা ২৮৩ গ্রাম ওজনের ২৮টি শক্তিশালী ইলেক্ট্রিক ডেটোনেটর ও ৩ কেজি ৯শ’ গ্রাম ওজনের ৩০ পিস পাওয়ার জেল উদ্ধার করা হয়।  

বিস্ফোরকসহ আটককৃতরাৠাব অধিনায়ক আরো বলেন, আটককৃতদের তথ্য অনুযায়ী, বিস্ফোরকদ্রব্য ভারতের মেঘালয় রাজ্যে কয়লা খনিতে ব্যবহার হয়ে থাকে। কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে আটককৃতদের হাত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। উচ্চ ক্ষমতাসম্পন্ন এসব বিস্ফোরকদ্রব্য আগে জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া বিস্ফোরকদ্রব্যের সঙ্গে মিল রয়েছে।  

এসব বিস্ফোরকদ্রব্য বাংলাদেশে কোথায় ব্যবহারের উদ্দেশ্য ছিলো এবং এর সঙ্গে জড়িতদের আটকে অভিযান অব্যাহত রাখবে ৠাব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ৠাব-৯ এর উপ পরিচালক মেজর জামসেদ আহমেদ, অ্যাডিশনাল এসপি মো. মনিরুজ্জামান, সিনিয়র এএসপি মো. মাঈন উদ্দিনসহ ৠাব সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad