ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জীবনযাত্রা ব্যাহত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে জীবনযাত্রা ব্যাহত  বৃষ্টি উপেক্ষা করেই ছুটে চলা, ছবিটি রাজশাহী থেকে তুলেছেন শরীফ সুমন

রাজশাহী: রাজশাহী মহানগরীতে মঙ্গলবার (২৫ জুলাই) দিনভর ঝরছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সোমবার (২৪ জুলাই) শুরু হওয়া এই বৃষ্টি ঝরছে অনেকটা বিরতিহীনভাবেই। অবিরাম এই বর্ষণ যেন স্মরণ করিয়ে দিচ্ছে এখন বর্ষাকাল চলছে। এদিকে টানা বর্ষণে ছন্দপতন ঘটছে স্বাভাবিক নাগরিক জীবনযাত্রায়।

মঙ্গলবার সকাল থেকেই প্রধান সড়কগুলোয় যানবাহন চলাচল কম। রিকশা ও অটোরিকশা চলাচল স্বাভাবিক থাকলেও বৃষ্টির অজুহাতে যাত্রীদের কাছে বেশি ভাড়া আদায় করা হচ্ছে।

বৃষ্টির কারণে সকাল থেকে সূর্যের মুখ দেখা যায়নি। নগরীর বিভিন্ন সরকারি অফিস ও আদালত পাড়ায় উপস্থিতির সংখ্যা কম থাকায় সকাল থেকে কাজকর্ম চলেছে ঢিলে ঢালাভাবে। টানা বর্ষণে এরই মধ্যে নগরীর মধ্যাঞ্চল ও নিম্নাঞ্চলের বিভিন্ন সড়কে পানি জমে গেছে। এতে স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটছে।

তবে রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক আনোয়ারা বেগম বাংলানিউজকে জানান, লাগাতার বৃষ্টি হলেও এর পরিমাণ খুবই কম। এটি মৌসুমি বৃষ্টিপাত। এ সময়টায় লাগাতার বর্ষণ স্বাভাবিক ঘটনা।

আনোয়ারা বেগম আরও জানান, সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত নগরীতে ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগের দিন ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয় রাজশাহীতে।  

তিনি বলেন, আকাশে ঘন মেঘ রয়েছে। কিন্তু বাতাস না থাকায় বৃষ্টি ঝড়ছে গুঁড়ি গুঁড়িভাবে। এতে বৃষ্টির সময়টা দীর্ঘায়িত হচ্ছে। তবে ১/২ দিনের মধ্যে মেঘ কেটে গেলে বৃষ্টি কিছুটা কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।     

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।