ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

নাটোর: নাটোরে প্রায় ৪৫ হাজার নতুন ভোটার অন্তর্ভুক্তির লক্ষ্যমাত্রা নিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টার সময় নাটোর পৌরসভার ১নং ওয়ার্ডের বঙ্গজল মোড়ে একটি বাড়িতে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনিন।

এসময় উপস্থিত ছিলেন-জেলা নির্বাচন অফিসার মো. আবুল হোসেন, সদর উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম, পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর ফরহাদ হোসেন, সংশ্লিষ্ট সুপারভাইজার, তথ্য সংগ্রহকারীসহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল হোসেন বাংলানিউজেক জানান, হালনাগাদ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে জেলার ৭টি উপজেলায় ৬৯৫ জন তথ্য সংগ্রহকারী ও ১৫২ সুপারভাইজারকে প্রশিক্ষণের পর নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া এ কাজে থাকছেন ৭ জন রেজিস্ট্রেশন অফিসার।

আগামী ০৯ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে নির্বাচন কমিশনের কর্মীরা কয়েক ধাপে এসব তথ্য সংগ্রহ করবেন।

প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই কাজ শেষে আগামী ২০ আগস্ট থেকে পর্যায়ক্রমে নতুন তালিকা ভুক্ত ভোটারদের নির্ধারিত স্থানে ছবি তোলা হবে।

তিনি বলেন, জেলায় বর্তমানে মোট ভোটারের সংখ্যা ১২ লাখ ৭০ হাজার ৩৫২ জন। ভোটার হালনাগাদ কার্যক্রমে জেলায় এই মোট ভোটারের শতকরা সাড় তিন ভাগ হারে নতুন ভোটার অর্ন্তভুক্ত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সে হিসাব অনুযায়ী জেলায় প্রায় ৪৫ হাজার নতুন ভোটার অর্ন্তভুক্ত হবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরো জানান, সঠিক এবং নির্ভুল ভাবে হালনাগাদ কার্যক্রম সম্পন্ন করতে তথ্যসংগ্রকারীকে ফরম পূরণ করার সময় জন্মনিবন্ধন কার্ড, এসএসসি পরীক্ষার সার্টিফিকেট, পাসপোর্ট অথবা বিয়ের কাবিননামা দেখে নিশ্চিত হওয়ার পর তা কার্যকর করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।