ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ববিতে ক্লাস বর্জন করে চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
ববিতে ক্লাস বর্জন করে চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ চলছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে এ কর্মসূচি পালন করছেন। এর আগে সোমবার (২৪ জুলাই) একই কর্মসূচি পালন করেন তারা।

তবে মঙ্গলবার সকালে ২২ দফা দাবি ঘোষণা করেছে আন্দোলনকারী শিক্ষ‍ার্থীরা। পাশাপাশি একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে দাবি আদায়ের পক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা ফিরোজুল ইসলাম নয়ন জানান, সাধারণ শিক্ষার্থীদের চলমান শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে তারা সকাল থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন।

তিনি জানান, নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা না রাখায় নিন্দা ও তা বহাল করার দাবি এবং ভিসির অপসারণের দাবিতে আন্দোলন চলছে।

বিক্ষোভকারী সাধারণ শিক্ষার্থীরা জানান, তাদের দাবি মানা না হলে আন্দোলন চলবে।  

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কার্যালয় থেকে জানানো হয়েছে, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতির জন্য সিন্ডিকেটের জরুরি সভা হয়েছে। সিন্ডিকেট এই অবস্থা নিরসনে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের একটি নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা না রাখায় বরিশালের সাংস্কৃতিক কর্মী এবং মুক্তিযোদ্ধাদের মধ্যে ভিসিবিরোধী আন্দোলন শুরু হয়। সে আন্দোলনের পরিপ্রেক্ষিতে বরিশাল শহরে মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করা হয়।  

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad