ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা

রাঙামাটি: রাঙামাটিতে দু’দিন ধরে ভারী বর্ষণের ফলে সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। সোমবার (২৪ জুলাই) বিকেলে থেকে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে ভারী যান চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে রাঙামাটি সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ)।

এদিকে ভারী বর্ষণের ফলে রোববার (২৩ জুলাই) বিকেল থেকে রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগও বন্ধ ঘোষণা করেছে সওজ কর্তৃপক্ষ।

জেলা সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের সাপছড়ির খামারপাড়া ও কুতুকছড়ির কেসিং এলাকায় সম্প্রতি সংস্কার করা সড়ক প্রবল বর্ষণের ফলে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় রোববার (২৩ জুলাই) রাত থেকে সাময়িকভাবে সড়ক যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, সোমবার সকালে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের দেপ্পোয়াছড়ি ও ঘাগড়া এলাকায় পাহাড় ধসের ফলে সংস্কার করা সড়ক দিয়ে সোমবার (২৪ জুলাই) বিকেল থেকে ভারী যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন জানান, প্রবল বর্ষণে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে পাহাড় ধসের আশঙ্কা এবং সংস্কার করা সড়ক ঝুঁকিপূর্ণ হওয়ায় সাময়িকভাবে সড়ক যোগযোগ বন্ধ রাখা হয়েছে।

তিনি আরো জানান, সোমবার (২৪ জুলাই) রাঙামাটি-চট্টগ্রাম সড়কের কয়েকটি স্থানে পাহাড় ধস হওয়ায় বিকেল থেকে সড়ক দিয়ে ভারী যান চলাচল বন্ধ রয়েছে। সড়ক ও জনপদের কর্মীরা পাহাড় থেকে ধসে পড়া মাটি পরিষ্কার করছে।

রাঙামাটি জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, জেলায় ভারী বর্ষণের ফলে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে সোমবার (২৪ জুলাই) সকাল থেকে জেলা শহরে মাইকিং করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য জেলা প্রশাসন থেকে বার বার বলা হচ্ছে।

চলতি বছরের ১৩ জুন ভয়াবহ পাহাড় ধসে রাঙামাটিতে শতাধিক মানুষ নিহত এবং বাড়ি-ঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।