ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জোড়া লাগানো নবজাতক নিয়ে বিপাকে পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
জোড়া লাগানো নবজাতক নিয়ে বিপাকে পরিবার জোড়া লাগানো নবজাতকের জন্ম

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় জোড়া লাগানো দু’টি মেয়ে নবজাতক জন্ম দিয়েছেন সিনথা বেগম নামে এক মা। রোববার (২৩ জুলাই) রাতে চুয়াডাঙ্গা শহরের উপশম নার্সিং হোম নবজাতক দু’টি জন্ম দেন তিনি।

সিনথা বেগম জেলা শহরের হক পাড়ার অটোরিকশা চালক মামুন রহমানের স্ত্রী।

মামুন জানান, রোববার সকালে তার স্ত্রীর প্রসব বেদনা উঠলে তাকে ওই নাসিং হোমে ভর্তি করানো হয়।

দিনভর তাকে পর্যবেক্ষণে রাখার পর রাত ৮টার দিকে গাইনি চিকিৎসক ডা. জিন্নাতুল আরা সিজারিয়ান অস্ত্রপচার করলে জোড়া লাগানো দু’টি জমজ নবজাতকের জন্ম হয়।

ডা. জিন্নাতুল আরা বাংলানিউজকে জানান, জোড়া লাগানো দুই নবজাতককে অপারেশনের মাধ্যমে আলাদা করা সম্ভব। তাই উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা পাঠাতে হবে। তাছাড়া এ ধরণের চিকিৎসার ব্যয়ও অনেক।

নবজাতক দু’টির মা সিনথা বেগম বাংলানিউজকে বলেন, উন্নত চিকিৎসার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন তা যোগাড় করা আমাদের পক্ষে সম্ভব না। তাই নবজাতক দু’টিকে নিয়ে বিপাকে পড়েছি আমরা।

তাই সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি।

এদিকে, চুয়াডাঙ্গায় প্রথমবারের মতো জোড়া লাগানো নবজাতকের জন্ম হলো।   নবজাতক দু’টিকে দেখতে ভিড় জমাচ্ছে উৎসুক জনতা। চিকিৎসকরা নবজাতক দু’টির নাম রেখেছেন টিনা ও মিনা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
টিএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।