ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ এর পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (২৪ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য মন্ত্রণালয় সম্পৃক্ত  সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একে এম রহমতউল্লাহ, তথ্য সচিব জনাব মরতুজা আহমদ প্রমুখ।

 

এর আগে গত মে মাসে এ পুরস্কারের প্রজ্ঞাপন জারি করে সরকার। দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২৫টি ক্ষেত্রে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ দেওয়া হয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তরা।  ছবি: পিআইডি

এবার আজীবন সম্মাননা (যুগ্মভাবে) পাচ্ছেন অভিনেত্রী শাবানা ও কণ্ঠশিল্পী ফেরদৌসী রহমানকে।  

আর শ্রেষ্ঠ অভিনেতা (যুগ্মভাবে) হয়েছেন শাকিব খান (আরো ভালোবাসব তোমায়) ও মাহফুজ আহমেদ (জিরো ডিগ্রি)। শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান (জিরো ডিগ্রি)। সেরা চলচ্চিত্রসহ সর্বাধিক পুরস্কার পেয়েছে রিয়াজুল রিজু পরিচালিত ‘বাপজানের বায়স্কোপ’ ছবিটি।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।