ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের উন্নয়নে শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা দরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
দেশের উন্নয়নে শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা দরকার

ঢাকা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ব্যবসায়ীদের প্রতি সবসময় প্রধানমন্ত্রীর দরদ রয়েছে। আপনারা যারা দেশের বিভিন্ন সেক্টরে ব্যবসা করছেন তাদের প্রতি অনুরোধ, দেশী পণ্যের আন্তর্জাতিক বাজার সৃষ্টিতে কাজ করুন। আপনাদের কথা চিন্তা করেই সরকার ভ্যাট আইন দু’বছরের জন্য স্থগিত করেছে। এটা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই সম্ভব হয়েছে। 
 
 

সোমবার (২৪ জুলাই) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁও এ বাংলাদেশ এক্সপোর্ট ডেভলপমেন্ট ইনকর্পোরেশনের উদ্যোগে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার- ২০১৮ নিউইয়র্ক, শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
বাংলাদেশ এক্সপোর্ট ডেভলপমেন্ট ইনকর্পোরেশনের চেয়ারম্যান গোলাম মেরাজ’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- সংসদ সদস্য এম এ মালেক, নুরুল ইসলাম মিলন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. আব্দুল মোমেন, সাব সেক্টর কমান্ডার ক্যাপটেন (অব.) শচীন কর্মকার, অন্যান্য ব্যবসায়ী প্রতিনিধি প্রমুখ।


 
ডেপুটি স্পিকার বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাংলাদেশি পণ্যের প্রদর্শনী করতে পারলে আমাদের ব্যবসা ব‍াণিজ্যে সম্প্রসারণের এক নতুন দিগন্ত উন্মোচন হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের গর্মেন্ট পণ্যের একটি বড় বাজার। এর পাশাপাশি আমাদের আরো বাজার সৃষ্টি করা প্রয়োজন।
 
ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার যে পরিকল্পনা হাতে নিয়েছেন তার সেই পরিকল্পনা বাস্তবায়নে সরকারের পাশাপাশি ব্যবসায়ী সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে। এসময় তিনি বাংলাদেশি পণ্যের রপ্তানি আরো বৃদ্ধির জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।  
 
বিদেশি ক্রেতাদের কাছে দেশীয় রপ্তানিকারক পণ্যগুলি প্রচার ও রপ্তানির মাধ্যমে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনই মেলার উদ্দেশ্য। সরকারের ব্যবসাবান্ধব দৃষ্টিভঙ্গির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশি ব্যবসায়ী সম্প্রদায় এবং আন্তর্জাতিক ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে সুস্থ ব্যবসায়ীক সম্পর্কের জন্য এ প্রতিষ্ঠান কাজ করতে অঙ্গিকারবদ্ধ।
 
বাংলাদেশ এক্সপোর্ট ডেভলপমেন্ট ইনকর্পোরেশন, গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্স ও হিসপ্যানিক চেম্বার অব কমার্স’র যৌথ উদ্যোগে প্রথমবারের মতো আগামী বছরের ২৩ ও ২৪ এপ্রিল একক দেশ হিসেবে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার-২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নিউইয়র্কের হোটেল হিলটন মিডটাউনে দু’দিনব্যাপী এ মেলা চলবে।  
 
রপ্তানিভিত্তিক বিভিন্ন পণ্যের জন্য মেলায় বিভিন্ন বিষয় ভাগ করা হয়েছে। যেমন- রেডিমেট গার্মেন্টস, নিটওয়্যার, পাট ও পাটজাত পণ্য, চাপড়া ও চামড়াজাত পণ্য, মেলামাইন, ইলেক্ট্রনিক্স, কাগজ ও কাগজ সংক্রান্ত পণ্য, হস্তশিল্প,ওষুধ, খাদ্য, পানীয়, চিংড়ি, আইটি ও জাহাজ নির্মাণসহ বিভিন্ন পণ্য।
 
বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এসএম/জেডএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।