ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সভাপতি আরেফিন সিদ্দিক, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ সিকদার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
সভাপতি আরেফিন সিদ্দিক, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ সিকদার

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিককে সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদারকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) বিকেলে ঢাকার ধানমন্ডিস্থ বাংলাদেশে রাশিয়ান সাংস্কৃতিক কেন্দ্রে সমিতির বর্ধিত সভায় এই কমিটি গঠন করা হয়।

সভায় সমিতির সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক জগদীশ এশকে নবগঠিত বাংলাদেশ-রাশিয়া মৈত্রী সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাহী সম্পাদক করে ৪৬ সদস্যের কমিটি গঠন করা হয়।

 

নবগঠিত কমিটির উল্লেখযোগ্য সদস্যরা হলেন-সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর (সদস্য), সমিতির প্রবীণ নেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রাক্তন মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আকতারুজ্জামান, সারা জাকের প্রমুখ।  

সভায় সভাপতিত্ব করেন সমিতির প্রবীণ নেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মান্নান খান। বর্ধিত সভায় বক্তব্য রাখেন-বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত সার্গেই আর্কাদিভিচ পাপভ, রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. এস এম সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আকতারুজ্জামান, প্রাক্তন রাষ্ট্রদূত ও আওয়মী লীগ নেতা মমতাজ তাজ হোসেন প্রমুখ।  

নতুন কমিটি গঠনের পর কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সব সদস্যরা ৭১-এর মহান মুক্তিযুদ্ধকালীন সোভিয়েত ইউনিয়নের অবদানের কথা স্মরণ করেন। বাংলাদেশ-রাশিয়ার মৈত্রীকে আরও সুদৃঢ় করার অঙ্গীকার ব্যক্ত করেন। একইসঙ্গে দুই দেশের জনগণের সঙ্গে সাংস্কৃতিক, শিক্ষা ও অন্য কর্মকাণ্ডের মাধ্যমে উভয় দেশের জনগণের মধ্যে ঘনিষ্ঠতা ও সম্প্রীতি বাড়াতে নিজেদের সম্পৃক্ত রাখার প্রতিজ্ঞা করেন।    

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।