ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত  পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

পটুয়াখালী: ‘মাছচাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ‘জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৭’ পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে এ কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পোনা অবমুক্তকরণ।

সোমবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে একাডেমিক ভবনের সামনে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ কর‍া হয়।  

র‌্যালি শেষে নীলকমল লেকে বিভিন্ন প্রকার দেশীয় মাছের পোনা অবমুক্ত করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

 

পরে একাডেমিক ভবনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে আয়োজিত আলোচনা সভায় মৎস্য বিজ্ঞান অনুষদের ডিন ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর।  

এ সময় তিনি ‘আমাদের প্রায় সবারই প্রিয় খাদ্য তালিকায় রয়েছে মাছ। আর এতে আমিষের পরিমাণ সবচেয়ে বেশি’ উল্লেখ করে সবাইকে মাছ চাষে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।  

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক মো. আনোয়ার হোসেন মন্ডল।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭।
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।