ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চেন্নাই নেওয়া হচ্ছে সিদ্দিকুরকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
চেন্নাই নেওয়া হচ্ছে সিদ্দিকুরকে সিদ্দিকুর রহমান

ঢাকা: রাজধানীর শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে আহত তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। এ ব্যাপারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সার্বিক ব্যবস্থা গ্রহণ করছে।

পরীক্ষার সূচি ঘোষণার দাবিতে সাত কলেজের আন্দোলনে গত ২০ জুলাই শাহবাগে পুলিশের টিয়ারশেলে গুরুতর আহত হন সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর। দুই চোখে আঘাত পাওয়া সিদ্দিকুরের চোখ নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।



প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিক‍ুরের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। হাসপাতাল কর্তৃপক্ষ ইতোমধ্যে সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সিদ্দিকুরের চোখ ভালো করতে সর্বোচ্চ চিকিৎসা সেবা দিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম নির্দেশ দিয়েছেন।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফাকে তিনি এ নির্দেশ দিয়ে বলেছেন, তার চোখ ভালো করতে যা যা করণীয় চিকিৎসকরা যেন সেই পদক্ষেপ নেন।
 
স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকুরের চিকিৎসার খোঁজ নিতে প্রথম দিন থেকেই ইনস্টিটিউটের পরিচালক ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

গত ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্তের সিদ্ধান্ত হয়।

কিন্তু পরীক্ষাসহ অন্যান্য জটিলতা তৈরি হওয়ায় তা থেকে পরিত্রাণের জন্য আন্দোলন করছেন শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, শিগগিরই জটিলতা কাটছে।

সিদ্দিকুরের চিকিৎসা ব্যয় বহন করবে সরকার

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad