ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে পুষ্টি অবহিত করণ সভা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
 মৌলভীবাজারে পুষ্টি অবহিত করণ সভা অনুষ্ঠিত মৌলভীবাজারে সুচনার পুষ্টি অবহিত করণ সভা

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে এনজিও সংস্থা সুচনার উদ্যোগে পুষ্টি অবহিত করণ সভা অনুষ্টিত হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রেসক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীদের নিয়ে পুষ্টি বিষয়ক এই অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক আব্দুল হামিদ মাহবুব।

সভায় পুষ্টি বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরেন পুষ্টি গবেষক নুজহাত চৌধুরী। তিনি শিশুদের বেঁটে হওয়া,অতিরিক্ত মোটা হওয়া এবং হঠাৎ অসুস্থ হয়ে অপুষ্টিতে ভোগার ব্যাপারে বিষদ আলোচনা করেন। তিনি বলেন বাংলাদেশে এক জরিপে দেখা যায় ৩০ ভাগ বেটে বা বামন রোগী রয়েছেন। তবে এটা ৪০ ভাগ অতিক্রম করলে মহামারী দেখা দেবে। তিনি বলেন সিলেট অঞ্চলে এটা রয়েছে ৪৯ ভাগের উপরে।

বক্তব্য রাখেন মোহাম্মদ আলী রেজা, সুচনার ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মো. সেলিম মন্ডল, লাইভলিহুড ম্যানেজার আবু বক্কর ছিদ্দিক, আবু হান্নান, ডা. মাহবুব ও আনিছুর রহমান। সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, সারওয়ার আহমেদ, আকমল হোসেন নিপু, তমাল ফেরদৌস দুলাল, এম এ হামিদ,সালেহ এলাহি কুটি, হাসনাত কামাল ও আহমেদ ফারুক মিল্লাদ।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ২৪ জুলাই, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।