ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
খাগড়াছড়িতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

খাগড়াছড়ি: বেতন-ভাতা ও পেনশনসহ সব ধরনের সরকারি সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রাপ্তির দাবিতে কর্মবিরতি পালন করেছেন খাগড়াছড়ি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। 

সোমবার (২৪ জুলাই) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন তারা। কর্মবিরতি চলাকালে পৌরসভার সামনে শহরের প্রধান সড়কে মানববন্ধন করেন খাগড়াছড়ি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

 

বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো. জামাল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অংকমং মারমা, পৌরসভার সচিব পারভীন আকতার প্রমুখ।  

এসময় বক্তারা বলেন, সারাদেশের ৩২৪টি পৌরসভার প্রায় ১৫ হাজার নিয়মিত কর্মকর্তা-কর্মচারী আছেন, যাদের অধিকাংশই দীর্ঘদিন ধরে বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। আবার অনেকেই অবসর গ্রহণের পর মৃত্যুর আগ পর্যন্ত অবসরকালীন প্রাপ্য ভাতা ভোগ করে যেতে পারছেন না।  

এছাড়া বেতন-ভাতা, পিএফ, গ্রাচ্যুইটি ইত্যাদি পাওয়ার জন্য বিদ্যমান আইনগুলো পৌর কর্মকর্তা-কর্মচারীদের কোনো সুরক্ষা দেয়নি অভিযোগ করে অবিলম্বে দেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ সব সুবিধা সরকারি তহবিল থেকে দেওয়ার দাবি জানান বক্তারা।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।