ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫৭ ধারা বাতিলের দাবি নোয়াবের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
৫৭ ধারা বাতিলের দাবি নোয়াবের

ঢাকা: সংবাদপত্র মালিক সমিতি- নিউজপেপার ওনারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) বিতর্কিত তথ্য-প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা অবিলম্বে বাতিল ও সাংবাদিকদের বিরুদ্ধে ওই আইনে দায়ের করা সব মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে। 

একটি জাতীয় দৈনিকের কার্যালয়ে গত শনিবার অনুষ্ঠিত এক সভায় গৃহীত প্রস্তাবে এ আহ্বান জানানো হয়। সভায় মত প্রকাশের ও সংবাদপত্রের স্বাধীনতার প্রতি অন্তরায় সৃষ্টি করে এমন কোনো আইন না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বক্তারা বলেন, মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রকৃতপক্ষে সংবাদপত্র শিল্পের ওপরও আঘাত।

সরকারের প্রস্তাবিত নতুন ডিজিটাল আইন এবং জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালায় আইসিটি আইনের ৫৭ ধারার অনুরূপ বিধান সংযোজনের উদ্যোগে উদ্বেগ প্রকাশ করে নোয়াব সংবিধানস্বীকৃত মত প্রকাশের স্বাধীনতার পরিপন্থী কোনো পদক্ষেপ না নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

সংগঠনটি দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানিমূলক মামলায় উদ্বেগ প্রকাশ করে এগুলো বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্যও সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।  

নোয়াব প্রেসিডেন্ট মতিউর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৮২৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।