ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শৈলকুপায় ভিজিএফ'র ১শ’ বস্তা গম জব্দ, সচিব বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
শৈলকুপায় ভিজিএফ'র ১শ’ বস্তা গম জব্দ, সচিব বরখাস্ত

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাঁচেরকোল ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে ১শ’ বস্তা ভিজিএফ’র চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

এ ঘটনায় ওই পরিষদের সচিব অসিম কুমার সরকারকে সাময়িক বরখাস্ত এবং ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (২৩ জুলাই) বিকেলে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি ও সহকারী কমিশনার ভূমি মুনিম লিংকন এ গম জব্দ করেন।

জানা যায়, গত ঈদুল ফিতরের আগে অতি দরিদ্রদের জন্য সরকার ভিজিএফ’র বরাদ্দ হিসেবে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদকে ১ হাজার ৫৩২টি কার্ডের বিপরীতে ২০.৩২৯ মেট্ট্রিক টন গম বরাদ্দ দেয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুন এর থেকে ১শ’ বস্তা গম বিতরণ না করে আত্মসাৎ করার লক্ষ্যে পরিষদেই রেখে দেন। এখবর জানতে পেরে শৈলকুপা সহকারী কমিশনার (ভূমি) পরিষদে গিয়ে এর সত্যতা পেয়ে ওই ১শ’ বস্তা গম সিলগালা করে দেন।

এছাড়া ইউনিয়ন পরিষদ সচিব অসিম কুমার সরকারকে সাময়িক বরখাস্ত করেন। রোববার দুপুরে বরখাস্তাদেশ সচিবের কার্যালয়ে পৌঁছালে ঘটনা জানাজানি হয়।

সহকারী কমিশনার (ভুমি) মুমিন লিংকন জানিয়েছেন ঈদের আগে বিতরণের কথা ছিল এসব টিআর বরাদ্দ। কিন্তু তা বিতরণ না করে পরিষদের একটি কক্ষে গোপন করে রাখায় তা জব্দ করা হয়। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত থাকায় সচিবকে বরখাস্ত করা হয়। এছাড়াও ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

এদিকে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুন জানিয়েছেন, সময়ের অভাবে ঈদের আগে গমগুলো বিতরণ করা সম্ভব হয়নি, দু/একদিনের মধ্যে এসব গম অতি দরিদ্রদের মাঝে বিতরণ করা হতো।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, এ ব্যাপারে শৈলকুপা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সহকারী তারেক খন্দকার বাদী হয়ে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুনকে আসামি করে গম আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ২৩ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।