ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
বগুড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি বগুড়ায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি। ছবি: বাংলানিউজ

বগুড়া: মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় বগুড়ায় বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে স্কুল পর্যায়ে বইপড়া কর্মসূচির যাত্রা শুরু করলো বিশ্বসাহিত্য কেন্দ্র।

রোববার (২৩ জুলাই) দুপুরে কলেজ মিলনায়তনে ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ কর্মসূচির আয়োজন করা হয়।

বিকাশ লিমিটেডের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স সাবের শরিফ, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মো. মাসুদ কলেজের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় বিয়াম ফাউন্ডেশনের যুগ্ম সচিব ও পরিচালক মো. তাহমিদুল ইসলাম, বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নূরুল ইসলাম উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি সিনিয়র কো-অর্ডিনেটর (মনিটরিং ও মূল্যায়ন) উজ্জল হোসেন।
 
বিশ্বসাহিত্য কেন্দ্রের সহকারী পরিচালক মাহবুব হাসান পরশ বলেন, স্কুল ও কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর সঙ্গে ২০১৪ সাল থেকে সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৭ সালে ৩৮০০০ বইসহ গত ৪ বছরে এ পর্যন্ত প্রায় ১৪০,০০০ বই দিয়েছে বিকাশ। দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৯ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে সারাদেশে এ কর্মসূচির আওতায় প্রায় ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী অর্ন্তভুক্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এমবিএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।