ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিদ্দিকের চোখের আলো কে ফিরিয়ে দেবে?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
সিদ্দিকের চোখের আলো কে ফিরিয়ে দেবে?

ঢাকা: শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় তিতুমীর কলেজের আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের আলো চলে গেলে কে ফিরিয়ে দেবে? এমন প্রশ্ন রেখেছে ঐক্যবদ্ধ ছাত্র সমাজ।

রোববার (২৩ জুলাই) বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এমন প্রশ্ন রাখে সংগঠনটি। মানববন্ধনের আয়োজন করে ঐক্যবদ্ধ ছাত্র সমাজ।

মানববন্ধনে সংগঠনটির সদস্য তিতুমীর সরকারি কলেজের ছাত্র রাশেদ মৃধা বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাতো ন্যায্য দাবি নিয়ে রাস্তায় নেমেছিল। তারা কোনো গাড়ি ভাঙচুর করেনি, কোনো অন্যায়ও করেনি। তাহলে পুলিশ কেন সাধারণ শিক্ষার্থীদের রক্তে রাজপথ রঞ্জিত করলো। আজ আমাদের ভাই, সহপাঠী সিদ্দিকুর রহমানের চোখের আলো চলে গেলে কে ফিরিয়ে দেবে? 

তিনি বলেন, আমরা যতটুকো পুলিশ আইন সম্পর্কে জানি এবং বিশিষ্টজনরা বলছেন, পুলিশ টিয়ারশেল এমনভাবে নিক্ষেপ করবে না যাতে কারো মৃত্যু হয়। তাহলে ঐদিন পুলিশ কীভাবে একদম সিদ্দিকুরের চোখের ওপর টিয়ারশেল ছুড়লো?

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সিদ্দিকুরের আহত হওয়ার ঘটনায় আমরা আজ নিজের কলেজের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ পর্যন্ত করতে পারছি না। কলেজের সামনে সাঁজোয়া যান এনে রেখেছে পুলিশ। আমরা কি সন্ত্রাসী না জঙ্গি? 

মানববন্ধন থেকে ঢাকা কলেজের শিক্ষার্থী আবির রায়হান বলেন, ঐদিন কেনো আমাদের ওপর এমন বর্বর হামলা চালানো হয়েছিলো। ছাত্রদের তো কোনো দোষ ছিল না। তারা তো শুধু তাদের পরীক্ষা দেওয়ার অধিকারের জন্য আন্দোলন করেছিলো। আমরা জানি এর পেছনে শুধু পুলিশ দায়ী নয়।  

এ সময় সংগঠনটির পক্ষ থেকে আন্দোলনরত সব শিক্ষার্থীর দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। এবং ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের দাবিও জানানো হয়।

মানববন্ধনে সংগঠনটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার (২০ জুলাই) শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওইদিন পুলিশ খুব কাছ থেকে সিদ্দিকুর রহমানের মুখে টিয়ারশেল নিক্ষেপ করে। এতে তার দুই চোখ গুরুতর জখম হয়। তার দৃষ্টিশক্তি ফিরে পাওয়া নিয়ে সংশয়ও জানিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা জুলাই ২৩,২০১৭
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।