ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইউএনওকে হয়রানির ঘটনায় ব্যবস্থা নেবে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
ইউএনওকে হয়রানির ঘটনায় ব্যবস্থা নেবে সরকার বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন/ছবি: বাংলানিউজ

রাজশাহী: বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারিক সালমনের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে পরিকল্পিতভাবে হয়রানি করা হয়েছে বলে মনে করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। সরকার এর সুষ্ঠু তদন্ত করবে এবং হয়রানির ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেবে বলেও জানান মন্ত্রী।

রোববার (২৩ জুলাই) দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, বরিশালের ইউএনও’র হয়রানি কোনোমতেই গ্রহণযোগ্য নয়।

আমরা এর শেষ দেখে ছাড়বো। আমার মনে হচ্ছে এটা সুপরিকল্পিতভাবে করা হয়েছে। এর বিচার অবশ্যই হবে।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠান শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী।

সমাবেশে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়। তাই মুক্তিযোদ্ধাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার তাদের সম্মানে আশানুরূপ ভাতাবৃদ্ধিসহ প্রতিটি জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ এখন বুঝতে শিখেছে কারা দেশের উন্নয়ন করে আর কারা উন্নয়নে বাধা দেয়। বিএনপি সরকারও রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলো, তারা মুক্তিযোদ্ধাদের কিছুই দিতে পারেনি। তাই বাংলাদেশের জনগণ আর স্বাধীনতাবিরোধীদের দুঃশাসন চায় না। কারণ জনগণ জানে তারা জ্বলাও-পোড়াওয়ের রাজনীতি করে। তাদের দিয়ে দেশ ও জাতির কোনো মঙ্গল হবে না।

মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ও জনগণের মুখে হাসি ফোটাতে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

রাজশাহীর মোহনপুর আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুস সালাম এতে সভাপতিত্ব করেন। সুধী সমাবেশে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, আব্দুল ওয়াদুদ দারা, বেগম আখতার জাহান, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মোহনপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মফিজ উদ্দিন কবিরাজসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।