ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'ইউএনও তারিককে পুলিশ গ্রেফতার করেনি, হাতকড়াও পড়ায়নি'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
'ইউএনও তারিককে পুলিশ গ্রেফতার করেনি, হাতকড়াও পড়ায়নি' পুলিশ পরিবেষ্টিত ‌ইউএনও তারিক সালমন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার কথিত অভিযোগে ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে কোন থানায় মামলা হয়নি, তাই পুলিশ তাকে গ্রেফতার করেনি। এছাড়া, পুলিশ তার হাতে হাকড়াও পড়ায়নি বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন।

শনিবার (২২ জুলাই) এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন মনে করে, ভিত্তিহীন অভিযোগে কর্মরত একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলা দায়ের এবং পরবর্তী সময়ে সংশ্লিষ্ট মহলগুলোর উদাসীনতার কারণে ওই কর্মকর্তাকে যে ভোগান্তির স্বীকার হতে হয়েছে তা অগ্রহণযোগ্য এবং নিন্দনীয়।

বিভিন্ন মহল থেকে ওঠা 'পুলিশ কিভাবে মামলা নিল? পুলিশ মামলা নিল কেন? পুলিশ তাকে কেন গ্রেফতার করল?' প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে কোন থানাতেই মামলা রুজু হয়নি এবং পুলিশ ইউএনও তারিক সালমনকে গ্রেফতারও করেনি। সমন জারির প্রেক্ষিতে তারিক সালমন আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করেন। এক্ষেত্রে পুলিশের কোন ভূমিকা ছিল না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কোন কোন গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে 'পুলিশ কেন তাকে হাতকড়া পড়াল?' মর্মেও সংবাদ প্রকাশিত হয়েছে যা সঠিক নয়। তার সঙ্গে পুলিশের ছবিটি ভালভাবে পর্যালোচনা করলে বিষয়টি সুষ্পষ্টভাবে প্রতীয়মান হবে। তাকে টেনে হিচঁড়ে কোর্ট হাজতে নিয়ে যাওয়ার অভিযোগও তথ্যনির্ভর নয়।

বরং পুলিশই তারিক সালমনকে তার উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের সুযোগ করে দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে দেওয়া তার বক্তব্য তুলে ধরা হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
পিএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।