ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চোখের আলো ফেরত চান সিদ্দিকুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
চোখের আলো ফেরত চান সিদ্দিকুর সরকারি তিতুমীর কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান

ঢাকা: ‘আমারতো কোনো দোষ ছিল না। সেশানজটের অভিশাপ থেকে বাঁচতে কিছু দাবি নিয়ে রাস্তায় দাঁড়িয়েছি। পরিণামে অন্ধের মতো হাসপাতালে পড়ে আছি। যেভাবেই হোক আমি চোখের আলো ফেরত চাই। আপনাদের কাছে একটাই অনুরোধ আপনারা আমার চোখে দেখার ব্যবস্থা করে দেন।’

শনিবার (২২ জুলাই) রাতে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের বারান্দায় দাঁড়িয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এভাবেই বলছিলেন পুলিশ ছাত্র সংঘর্ষে দৃষ্টিশক্তি হারাতে বসা সিদ্দিকুর রহমান।

বন্ধুরা জানান, সিদ্দিকুরের চোখে দেখার আশা প্রায় শেষ, কিন্তু সে এতোটা জানে না।

সারাদিন অনেক ধকল গেছে, খানিকটা স্বস্তি দিতে তাকে সঙ্গ দিচ্ছেন তারা।

সিদ্দিকুরের বন্ধু ফরিদ বাংলানিউজকে বলেন, স্বাভাবিকভাবেই তার মন খারাপ। সে আমাদেরকে জিজ্ঞাসা করে, সে দেখতে পাবে কিনা? কতদিন লাগবে ভালো হতে?

তিনি বলেন, যে করেই হোক সিদ্দিকুরের চোখের আলো ফেরত চাই আমরা। তার উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রত্যাশা করেন ফরিদ। বিনা দোষে আমার বন্ধু আজ অন্ধ হওয়ার পথে। ছাত্রদের ওপর অতর্কিত হামলারও সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

বন্ধুদের আশঙ্কা, কৃষক পরিবারের ছেলে সিদ্দিকুর লেখাপড়া শেষ করে চাকরি নিয়ে পরিবারের হাল ধরার স্বপ্ন দেখেছিলেন। সেই সিদ্দিকুরই যেন উল্টো পরিবারের বোঝা না হয়ে যান।

ততক্ষণে ঘড়িতে সময় প্রায় রাত ১১টা। বিদায় নিতে গেলে সিদ্দিকুরের আকুতি, ভাই সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন সুস্থ হয়ে পড়াশোনাটা শুরু করতে পারি।

শনিবার সিদ্দিকুরের দুই চোখেই অপারেশন করা হয়েছে। অপারেশন শেষে ডাক্তাররা জানান, তার দৃষ্টিশক্তি ফিরে পাবার আশা ক্ষীণ।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের পরিচালক ডা. গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, ‘তিনি দুই চোখেই মারাত্মক আঘাত পেয়েছেন। যার ফলে একটি চোখ প্রায় অকেজো হয়ে গেছে। আজ (শনিবার) তার দু'চোখেই অপারেশন করা হয়েছে। আমরা তাকে অবজারভেশনে রেখেছি। তার দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

এদিকে, পুলিশের টিয়ারশেলের আঘাতেই সিদ্দিকুরের চোখ ক্ষতিগ্রস্থ হয়েছে কি না জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান পুরোপুরি অস্বীকার করেন।

তিনি বলেন, একটি টিয়ারশেল একইসঙ্গে দুই চোখে লাগে কি করে? তাদের ছোড়া ঢিলেই সিদ্দিকুর চোখে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে গত ২০ জুলাই (বুধবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সরকারি তিতুমীর কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান গুরুতর আহত হন।

ঘটনার পর পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ১২ শ' জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা করে।

** সিদ্দিকুরের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আশা ক্ষীণ

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
পিএম/জিপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।