ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নকল সেমাই উৎপাদনের দায়ে মালিকের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
নকল সেমাই উৎপাদনের দায়ে মালিকের কারাদণ্ড নকল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে মালিকের কারাদণ্ড

যশোর: অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বনফুলের লাচ্ছা সেমাই হুবহু নকল ও শিশু খাদ্য উৎপাদন করে বাজারজাতকরণের দায়ে ‘শাপলা ফুড প্রডাক্টস’র মালিক রবিনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২২ জুলাই) দুপুরে যশোর সদর উপজেলার মনোহরপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার জালাল উদ্দিন বাংলানিউজকে বলেন, সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিসের অনুমতি ও কলকারখানা পরিদর্শন প্রতিষ্ঠানের ছাড়পত্র এবং কর্মচারীদের স্বাস্থ্য সনদ ছাড়াই অবৈধভাবে গড়ে ওঠা ওই কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকারক রঙ, পোড়া তেল ও অন্যান্য উপাদান মিশিয়ে বনফুলের নকল সেমাইসহ শিশু খাদ্য চানাচুর, ডার্বি বুট তৈরি করে তা বাজারজাত করে আসছিলো।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের মালিক রবিনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও ওই কারখানা থেকে ৩শ’ প্যাকেট নকল লাচ্ছা সেমাই জব্দ করে ধংস করা হয়েছে।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।