ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাটকা ও মা ইলিশ শিকার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
জাটকা ও মা ইলিশ শিকার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে মৎস্য চাষির হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার জনগণের ভাগ্যের উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। জাটকা শিকার বন্ধের সময় জেলেদের ৪০ কেজি চাল দেওয়াসহ বিভিন্ন রকমের সহায়তা দেওয়া হচ্ছে। তারপরও জেলেরা জাটকা ও মা ইলিশ শিকার করে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২২ জুলাই) দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের তৃতীয় দিনে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী আমু বলেন, দেশীয় প্রজাতির মাছ আজ হারিয়ে যেতে বসেছে।

এটা ফিরিয়ে আনতে হবে। এজন্য দখল হওয়া এবং পরিত্যক্ত পুকুর, ডোবা ও খাল উদ্ধার করে সেখানে মৎস্য চাষ করতে হবে। এতে মৎস্য উৎপাদন বাড়বে।

জেলা মৎস্য কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. হামিদুল হক,  জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব ও চেম্বার অব কমার্সের সভাপতি মাহাবুব হোসেন।

সভা শেষে জেলার ছয়জন সফল মৎস্য চাষির হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।