ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তামনিকে দেখতে ঢামেকে মুশফিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
মুক্তামনিকে দেখতে ঢামেকে মুশফিক মুক্তামনিকে দেখতে ঢামেকে মুশফিকুর রহিম

ঢাকা: ‘বিরল রোগে’ আক্রান্ত সাতক্ষীরার মুক্তামনির শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে এসেছেন বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

শনিবার (২২ জুলাই) দুপুর ১টা ২০মিনিটে তিনি ঢামেকে আসেন।  

এরপর বার্ন ইউনিটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্তলাল সেন ও অন্যান্য চিকিৎসকরাসহ বার্ন ইউনিটের কেবিন ব্লকে মুক্তামনিকে দেখতে যান।

ডা. সামন্তলাল সেন বাংলানিউজকে জানান, মুশফিক মুক্তামনির মাথায় হাত বুলিয়ে দিয়ে বলেন, তুমি ভালো হয়ে যাবে, সবাই তোমার জন্য দোয়া করছে।  

এসময় মুক্তমনি মুশফিকুর রহিমকে বলে, আপনি তো খেলা করেন। তখন রহিম হেসে দিয়ে বললো- আমিতো খেলাই পারি না!

মুক্তামনিকে দেখকে ঢামেকে মুশফিকুর রহিমএরপর আরও কিছুক্ষণ সেখানে থেকে তার বাবার সঙ্গে কথা বলেন মুশফিক। কেবিন ব্লক থেকে বের হওয়ার সময় আবারো তার মাথায় হাত বুলিয়ে বলেন, সবাই তোমার জন্য দোয়া করছেন। তুমি ভালো হয়ে যাবে।

এর আগে বৃহস্পতিবার (২০ জুলাই) মুক্তামনির চিকিৎসায় গঠিত নয় সদস্যের মেডিকেল বোর্ড তাকে পর্যবেক্ষণ করে যান।

সম্প্রতি ঢামেক হাসপাতালে ভর্তি হয় ১২ বছরের শিশু মুক্তামনি। তার আক্রান্ত ডানহাত এখন ছোট আকারের গাছের গুড়ির রূপ নিয়ে প্রচণ্ড ভারি হয়ে উঠেছে।  

দিন রাত চুলকানি ও যন্ত্রণায় অস্থির হয়ে থাকে মুক্তামনি। আক্রান্ত স্থান থেকে বিকট গন্ধ ছুটছে। এ রোগ তার দেহের সর্বত্র ছড়িয়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।  

এ খবর জানার পর তার চিকিৎসার সার্বিক দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তামনির পাশে দাঁড়িয়েছেন আরও অনেকেই।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
এজেডএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad