ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিদ্দিকুরের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আশা ক্ষীণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
সিদ্দিকুরের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আশা ক্ষীণ

ঢাকা: রাজধানীর শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় আহত তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আশা ক্ষীণ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শনিবার (২২ জুলাই) জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে সিদ্দিকুরের চোখে অপারেশন শেষে চিকিৎসকরা এমন আশঙ্কার কথা বলেন।

হাসপাতালের পরিচালক ডা. গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, সে দুই চোখেই মারাত্মক আঘাত পেয়েছে।

যার ফলে একটি চোখ প্রায় অকেজো হয়ে গেছে। আজ তার দু’চোখে অপারেশন করা হয়েছে।

সিদ্দিকুরের চিকিৎসায় এরইমধ্যে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা তাকে অবজারভেশনে রেখেছি। তার আরেক চোখে (ডান চোখ) দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার বিষয়ে এখনই নিশ্চিত করে  কিছু বলা যাচ্ছে না।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে গত ২০ জুলাই সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান গুরুতর আহত হন।

সরকারি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এর আগে কলেজগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ছিল। এরপর থেকে শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়াসহ বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করে আসছেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে ১২শ’ জনকে আসামি করে মামলা করেছে।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।