ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা: ডিএমপি কমিশনার ডিএমপি’র কমিশনার আছাদুজ্জামান মিয়া

ঢাকা: রাজধানীর শাহবা‌গে পুলিশ ও শিক্ষার্থী‌দের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (২২ জুলাই) দুপুরে ডিএমপি সদর দফতরে আয়োজিত ‘লাভেলো আইসক্রিম কোম্পানির’ গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিভিন্ন দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাকার সাতটি কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করলে পুলিশ টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।

এসময় এক শিক্ষার্থী গুরুতর জখম হন। হাসপাতালে তার চোখের চিকিৎসা চলছে।

ডিএমপি কমিশনার বলেন, শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের হাতজোড় করে সড়ক অবরোধ না করা জন্য বলা হয়েছে। তারপরও তারা সেখানে অবরোধ করতে গেলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

শিক্ষার্থী আহতের ঘটনাটি পরস্পর বিরোধী কথা উল্লেখ করে তিনি বলেন, 'আমি শুনেছি সেখানে এক শিক্ষার্থী আহত হয়েছেন। পুলিশে বলছে, নিজেদের ঢিল ছোঁড়াছুঁড়ির মধ্যে দিয়ে তিনি আহত হয়েছেন, আবার শিক্ষার্থীরা বলছে, পুলিশের টিয়ারশেল লেগে আহত হয়েছেন। এটি পরস্পর বিরোধী কথা।

আমরা ওই আহত শিক্ষার্থীর খোঁজ রাখছি। পাশাপাশি ঘটনার তদন্ত করে সঠিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে শিক্ষার্থীরা তাদের কিছু দাবি তুলে রাস্তা অবরোধ করছে। এদের সরাতে গেলেও বিপদ, আবার না সরিয়েও বিপদ। এতে সৃষ্টি হচ্ছে জনমানুষের ভোগান্তি।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর বিভিন্ন স্থানে এমনিই চলছে রাস্তা খোঁড়াখুঁড়ি কাজ। এরপর যদি শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখে, এতে জনদুর্ভোগ বেড়ে যায়। তখন শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করা ছাড়া আর কোনো উপায় থাকে না আমাদের।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭/ আপডেটেড: ১৪৩২ ঘণ্টা,
এসজেএ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।