ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহবা‌গে শিক্ষার্থী‌দের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১৭
শাহবা‌গে শিক্ষার্থী‌দের উপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ শাহবা‌গে শিক্ষার্থী‌দের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ-ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর শাহবা‌গে শিক্ষার্থী‌দের আ‌ন্দোল‌নে পু‌লিশি হামলার প্রতিবাদে নিউমার্কেট এলাকার সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (২২ জুলাই) সকাল সোয়া ১১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নিউমাকের্ট এলাকার সড়ক অবরোধ করেন।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান।

তিনি জানান, শিক্ষার্থীরা সড়কে ৩০ মিনিট অবস্থান করার পর নিজেরাই সরে যায়।

এরআগে বৃহস্পতিবার (২০ জুলাই) বিভিন্ন দাবিতে আন্দোলনরত ঢাকার সাতটি কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করলে পুলিশ টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় এক শিক্ষার্থী গুরুতর জখম হন। হাসপাতালে তার চোখের চিকিৎসা চলছে। তিনজন পুলিশ সদস্য আহত হন। পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর দায়ে শুক্রবার (২১ জুলাই) অজ্ঞাত এক হাজার দুইশ’ জনকে আসামি করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাজহার বাদী হয়ে মামলাটি করেন। মামলা নম্বর - ২৬।

সাতটি সরকারি কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়। এর আগে কলেজগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ছিল। এরপর থেকে শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা নেওয়াসহ বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করছে।

আরও পড়ুন...

শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে আহত ৩, আটক ৮
শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে ১২শ' জনকে আসামি করে মামলা
সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ‍জুলাই ২২, ২০১৭/আপডেট: ১৪৩৬ ঘণ্টা,
এসজেএ/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।