ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু কালীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু

লালমনিরহাট: ছিঁড়ে পড়া বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে বিদ্যু‍ৎ স্পৃষ্টে দুই ইলেক্ট্রিশিয়ানের মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ জুলাই) রাত ৯টার দিকে কালীগঞ্জ উপজেলার বাণীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিদ্যুৎ ইলেক্ট্রিশিয়ানরা হলেন, কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের চাপারতল এলাকার মনসুর আলীর ছেলে রুবেল মিয়া (২২) ও একই গ্রামের আব্দুর জব্বার আলীর ছেলে মোর্সালিন (২৩)।

স্থানীয়রা বাংলানিউজকে জানান, শুক্রবার দুপুরে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের কাকিনা বাণীনগরে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুৎ পিলারে ধাক্কা লাগে।

এতে হাতীবান্ধা বিদ্যুৎ বিপণন ও বিতরণ বিভাগের আওতায় ৩৩ হাজার কেভি লাইনের একটি পিলার হেলে পড়ে এবং পিন বিকল হয়।

বিকল পিন মেরামত করতে হাতীবান্ধা বিদ্যুৎ বিপণন ও বিতরণ বিভাগের কর্মীরা উপস্থিত থেকে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান রুবেল ও মোর্সালিনকে পিলারে ওঠায়। কাজ চলমান অবস্থায় হঠাৎ ভুলবশত ওই লাইন চালু করলে স্থানীয় ইলেক্ট্রিশিয়ান রুবেল ও মোর্সালিন বিদ্যুৎস্পৃষ্ট হন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। বিদ্যুৎ বিভাগের কর্মীরা গাড়ি ফেলে পালিয়ে যান।

কালীগঞ্জ হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. সাহেদুজ্জামান লিংকন বাংলানিউজকে জানান, বিদ্যুৎস্পৃষ্টরা হাসপাতালে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ স্থানীয়রা বাড়িতে নিয়ে গেছেন বলেও জানান তিনি।

হাতীবান্ধা উপজেলা বিদ্যুত বিপণন ও বিতরণ বিভাগের আবাসিক প্রকৌশলী রফিকুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।

৪/৫ মাস আগে হাতীবান্ধা বিদ্যুৎ বিভাগের একই ভুলে প্রাণ গেছে হাতীবান্ধা কাছিম বাজারের ৪ ইলেক্ট্রিশিয়ানের। সেই ক্ষত না শুকাতেই আবারও একই ঘটনা ঘটায় উদ্বেগ উৎকণ্টা বিরাজ করছে ইলেক্ট্রিশিয়ানদের মাঝে।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।