ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
বরিশালে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সম্মেলন

পটুয়াখালী: সারাদেশের সব পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা সরকারি কোষাগার থেকে দেওয়ার দাবিতে বরিশালে বিভাগীয় পৌর কর্মকর্তা-কর্মচারীদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২১ জুলাই) বেলা ১১টায় পটুয়াখালী পৌর মিলনায়তনে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন জেলা শাখার উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আবু হানিফ মিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুল আলিম মোল্লা।

 

এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সভাপতি আবদুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের ৩২৬টি পৌরসভার মধ্যে প্রায় ৩৬ হাজার কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন। এদের বেশিরভাগই নিয়মিত বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। কিন্তু পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা জনসাধারণের সেবা দিয়ে যাচ্ছেন।

বক্তারা আরও বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে দেশের অন্য সংস্থা সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা পেলেও পৌরসভার কর্মচারীদের সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা দেওয়া হচ্ছে না।  

অবিলম্বে এ বৈষম্য দূর করে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও অন্য ভাতাদি রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়ার দাবি জানান বক্তারা। দাবি বাস্তবায়ন না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারিও দেন বক্তারা।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এমএস/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।