ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোমবার প্রথম ফ্লাইটে যাবেন ৪১৯ হজযাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
সোমবার প্রথম ফ্লাইটে যাবেন ৪১৯ হজযাত্রী হজক্যাম্প পরিদর্শনে মন্ত্রী/ছবি: সুমন

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইটে সোমবার (২৪ জুলাই) সকাল ৮টায় ৪১৯জন যাত্রী নিয়ে এ বছরের হজযাত্রা শুরু হচ্ছে।  শনিবার (২২ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে হজ কার্যক্রমের উদ্বোধন করবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর হজ অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে হজযাত্রার প্রথম ফ্লাইটের সব কার্যক্রম সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।



শুক্রবার (২১ জুলাই) পর্যন্ত প্রথম ও দ্বিতীয় ফ্লাইটের জন্য ৮শ ৩৮ জন হজযাত্রীর রিপোটিং শেষ হয়েছে বলে জানায় হজ অফিস সূত্র।

এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১শ ৯৮ জন সৌদি আরবে হজ করতে যাবেন। এর মধ্যে ৪ হাজার ২শ জন সরকারি ব্যবস্থাপনায় ও ১ ল‍াখ ২২ হাজার ৯শ ৯৮জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করতে যাচ্ছেন। এছাড়া ২০১৭ সালের হজে মোয়াজ্জেম সংখ্যা ৬শ ৩৫ জন।

ইতোমধ্যে সৌদি দূতাবাস থেকে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৫শ ৬৪ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৪টি এজেন্সির ৫ হাজার ৬শ ৯৭ জন হজযাত্রীর ভিসা পাওয়া গেছে।
 
শুক্রবার রাজধানীর আশকোনা হজক্যাম্প পরিদর্শনকালে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, এবছর বাংলাদেশ থেকে মোট ১ ল‍াখ ২৭ হাজার ১শ ৯৮ জন সৌদি আরবে হজ করতে যাবেন। এর বাইরে আর কোনো যাত্রীর হজে যাওয়ার সুযোগ নেই।

তিনি আরও বলেন, কোনো পক্ষ যদি বলে তারা নতুন কোনো কোটার মাধ্যমে হজে নিয়ে যাবে তাহলে মনে করবেন তারা প্রতারণার আশ্রয় নিচ্ছে। আমরা এ সব প্রতারকদের বিরুদ্ধে সব সময় সতর্ক আছি। এ ধরনের কাউকে পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এসআইজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।