ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাসেলকে স্মৃতিতে অম্লান করে রাখতেই ডিজিটাল ল্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
রাসেলকে স্মৃতিতে অম্লান করে রাখতেই ডিজিটাল ল্যাব

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের নৃশংসতা জাতির জনকের সোনার টুকরো ছেলে নিষ্পাপ শেখ রাসেলকে বাদ দেয়নি। সেদিন সে তার মায়ের কাছে যেতে চেয়েছিল। কিন্তু কুচক্রী মহল রাসেলকে তার মায়ের কাছে না নিয়ে সিঁড়ির নিচে হত্যা করে। সেই রাসেলকে স্মৃতির পাতায় অম্লান করে রাখতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে।

রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে উপজেলার শলুয়া উচ্চ বিদ্যালয়ে ল্যাবটি উদ্বোধন করেন চারঘাট-বাঘা আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে পারলে সামনের দিনে শলুয়ার প্রতিটি স্কুল-কলেজে ল্যাব স্থাপন করা হবে। উন্নয়নের নামে কেউ দুর্নীতির আশ্রয় নিলে তাকে কঠোর হাতে দমন করা হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে শিক্ষাখাতে। বাংলাদেশে বর্তমান সরকারের সময় যে উন্নয়ন হয়েছে তা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। শলুয়ার মাটিতে যাতে কোনো ধরনের অশিক্ষিত, মুর্খ রাজনীতিবিদ নামের সন্ত্রাসী মাথা উঁচু করে কথা বলতে না পারে, সেদিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে।  

প্রতিমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মখলেছুর রহমান বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবুল কালাম প্রমুখ।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী পরে ৫৫ লাখ টাকা ব্যয়ে চক গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন। বিকেলে তিনি চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।