ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে মোহাম্মদ কামাল নামে এক ব্যক্তির কাছ থেকে আমদানি নিষিদ্ধ ১৭৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শুক্রবার (২১ জুলাই) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড.মইনুল খান।

তিনি বাংলানিউজে বলেন, মোহাম্মদ কামালের বাড়ি নোয়াখালীর শুধারাম উপজেলায়।

কামাল শারজাহ থেকে এয়ার আরাবিয়ার জি-৯৫১৫ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার রাতে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিণ চ্যানেলে বিশেষ নজরদারী বজায় রাখে। যাত্রী ৬ নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার দুটি লাগেজ খুলে ১৭৫ কার্টন সিগারেট উদ্ধার করা হয়। জব্দকৃত সিগারেট ৩০৩ ব্র্যান্ডের।

মইনুল খান আরও বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের  প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায়না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া জব্দ সিগারেটের মূল্য প্রায় ১০ লাখ ৪০ হাজার টাকা।

আটক সিগারেটের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
এসজে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।