ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে প্লাবন, আরো বাঁধ ঝুঁকির মুখে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে প্লাবন, আরো বাঁধ ঝুঁকির মুখে মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে প্লাবন:ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর ফুলগাজীতে মুহুরী নদীর উত্তর দৌলতপুর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছ।হাঁটু পানিতে তলিয়ে গেছে ফুলগাজী সদরের মূল সড়ক।

ফেনী পানি উন্নয়ন বোর্ড জানায়, গত দু'দিনের ভারী বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বৃহস্পতিবার (২০ জুলাই) দিনগত রাত সাড়ে ১২টা পর্যন্ত বিপদসীমার ৫০ সেন্টিমিটার উপর দিয়ে বইছিল মুহুরী নদীর পানি। এর ফলে ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রামের অংশে মুহুরী নদীর বাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়।

প্লাবিত গ্রামগুলো হলো উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর ও পুর্ব ঘনিয়া মোড়া।

বিস্তীর্ণ এলাকার বন্যার পানিতে ফসলী জমি তলিয়ে যাওয়া ও পুকুরের মাছ ভেসে যাওয়াসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম জানান,  নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বয়ে চলাতে ঝুঁকিতে রয়েছে ফুলগাজী ও পরশুরাম এলাকার বিভিন্ন বাঁধ। নদীর বাঁধ ভাঙ্গন ঠেকাতে উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে মাঠে আছেন তারা।

এদিকে ফুলগাজীর জয়পুর গ্রামের পশ্চিম অংশে মুহুরি নদীর বাঁধ যে কোনো মূহূর্তে ভেঙে যাওয়ার আশংকা করছেন স্থানীয়রা।
ভাঙ্গন ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে জয়পুর গ্রামে মাইকিং করা হয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে সবাইকে।
বিকালে পরশুরামের সুবার বাজারের উত্তর পাশে সিলোনিয়া নদীর পাড় ভেঙ্গে বন্যার পানিতে মণিপুরসহ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।
বাংলাদেশ সময়:০৩৫৯ ঘণ্টা, জুলাই ২১,২০১৭
এসএইচডি/জেএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ