ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘটে উদ্বিগ্ন এফবিসিসিআই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘটে উদ্বিগ্ন এফবিসিসিআই

ঢাকা: বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটে উদ্বেগ প্রকাশ করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

বৃহস্পতিবার (২০ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, আগামী ২৪ জুলাই থেকে সারাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা এই ধর্মঘটের ফলে দেশের নৌ-পরিবহন ব্যবস্থা এবং পণ্য পরিবহন ও সরবরাহ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে।
 
বিবৃতিতে আরও বলা হয়েছে, সম্প্রতি চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে জাহাজ জটের ফলে জাহাজগুলিকে দীর্ঘ সময় বন্দরে অবস্থান করতে হচ্ছে।

এতে জাহাজ জেটিতে ভিড়তে বেশি সময় লাগছে এবং কন্টেইনার ভাড়া ব‍াড়ছে।  পণ্য খালাসও দারুণভাবে বিঘ্নিত হচ্ছে। এতে পণ্যের দাম বেড়ে যাওয়াসহ ব্যবসা পরিচালনাও কষ্টকর হয়ে পড়ছে।  

এমনিতেই প্রতিযোগী দেশগুলোর তুলনায় বন্দর-সুবিধায় বাংলাদেশ অনেক পিছিয়ে। নৌখাতে ধর্মঘটের ফলে পরিবহন ব্যবস্থা বিঘ্নিত হওয়ায় অর্থনীতিতে তা নেতিবাচক প্রভাব ফেলবে বলে জানায় সংগঠনটি।  
 
এফবিসিসিআই নৌযান শ্রমিক ফেডারেশনের ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের অনুরোধ জানিয়েছে। একইসঙ্গে নৌ-পরিবহন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব পক্ষকে বিষয়টি জরুরি ভিত্তিতে সুরাহা করারও আহ্বান জানিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এএম/আরআর 
 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।