ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামপুরা থেকে প্রগতি, শেষ নেই দুর্গতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
রামপুরা থেকে প্রগতি, শেষ নেই দুর্গতি নগরবাসীর ভোগান্তি-ছবি-দীপু মালাকার

ঢাকা: রাজধানীতে সামান্য বৃষ্টিতেই ডুবে যায় সড়ক। বৃষ্টির পানি আর ড্রেনের পানিতে একাকার হয়ে হাঁটু সমান পানি জমে যায় সড়কে। তার উপরে ফুটপাতে খোঁড়াখুঁড়ি চলছেই।  সামান্য বৃষ্টি হলেই রাজধানীর প্রগতি সরণি থেকে রামপুরা সড়কে মানুষের ভোগান্তির শেষ থাকে না। বৃষ্টি না থাকলে ধূলাবালির উৎপাত আর বৃষ্টি হলে কাদা পানিতে একাকার হয়ে যায় সড়কটি। সেইসঙ্গে ড্রেনের ময়লা এসে যুক্ত হয়ে ভোগান্তি বাড়িয়ে দেয় কয়েকগুণ।

রাস্তা খোঁড়াখুঁড়ি চলছে-দীপু মালাকার
 কখনও সিটি করপোরেশন আবার কখনও ওয়াসার রাস্তা খোঁড়াখুঁড়ি চলে বছরের প্রায় সময়ই। আর এতে সময়ও লাগে প্রয়োজনের তুলনায় কয়েকগুণ বেশি।

এতে ভোগান্তিতে পড়েন সাধারণ নাগরিক।
 
রামপুরা রোড-ছবি-দীপু মালাকার
দীর্ঘদিন ধরে ফুটপাতের কাজ চলছে পূর্ব রামপুরার এই জায়গায়।
 রামপুরা রোড-ছবি-দীপু মালাকারমূল সড়কের অর্ধেক অংশ নিয়েই রয়েছে নির্মাণ সামগ্রী।
 
রামপুরা রোড-ছবি-দীপু মালাকারসাইকেল চালানোর জন্যও অবশিষ্ট জায়গা নেই সড়কে। তাই চালক তার দ্বিচক্রযান হাতে নিয়েই হাঁটা শুরু করেছেন।
 
যানজটেও থেমে নেই শ্রমিকদের কাজ-ছবি-দীপু মালাকারমূল সড়কে যানজট। পাশাপাশি থেমে নেই শ্রমিকদের কাজও।  
 
ড্রেনে নেই ঢাকনা-ছবি-দীপু মালাকাররামপুরা মোড়ের রাস্তায় নির্মাণ সামগ্রী, ড্রেনে নেই ঢাকনা!
 
রামপুরা ব্রিজ থেকে সি-ব্লক পর্যন্ত রাস্তায় সৃষ্টি হয়েছে অসংখ্য গর্ত-ছবি-দীপু মালাকারআরেক ভয়াবহ অবস্থা রামপুরা-বনশ্রী প্রধান সড়কের। রামপুরা ব্রিজ থেকে সি-ব্লক পর্যন্ত রাস্তায় সৃষ্টি হয়েছে অসংখ্য গর্ত।
 
যানজট-দীপু মালাকারযেখানে-সেখানে বাস থামিয়ে যাত্রী তোলা-নামানো, অবৈধ পার্কিং, ভাঙাচোরা সড়ক, সড়ক বন্ধ করে নির্মাণকাজ, সড়কে ময়লার খোলা কনটেইনার এবং বিশালাকার বাসের ইউটার্নের কারণে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট। প্রতিদিন এ দৃশ্যের দেখা মেলে রামপুরা সেতু থেকে নতুন বাজার পর্যন্ত প্রগতি সরণির অন্তত চারটি জায়গায় ।
 
ইউটার্নের কারণে দুর্ভোগ বেড়েছে-ছবি-দীপু মালাকার
 নর্দ্দা, নতুনবাজার, উত্তর বাড্ডা, মধ্য বাড্ডা, মেরুল বাড্ডা, হাতিরঝিল-এর সবকটি পয়েন্টে ইউটার্ন রয়েছে। এগুলো আসলে ইউটার্ন না বলে যানজট সৃষ্টিকারী মোড় বলাই যায়। এ সড়কে ইউটার্নের কারণে দুর্ভোগ বেড়েছে বলে মনে করে যাত্রীরা।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭ 
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।